খেলা

হোটেলে বসে দল চালাবেন না জেমি; অভিষেক হচ্ছে ওয়াটকিসের

নেপালের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ জিতে এগিয়ে গেছে বাংলাদেশ। আজ অনুষ্ঠিত হবে দ্বিতীয় তথা শেষ ম্যাচ। কিন্তু এমন ম্যাচের আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে। নিজের দল খেলবে মাঠে। আর প্রধান কোচকেই সেই খেলা কিনা হোটেলে বসে দেখতে হবে! এমতাবস্থায় তিনি হোটেলে আইসোলেশনে থেকে দল পরিচালনা করছেন না বলে নিশ্চিত করেছেন। জেমির বদলে আজ ডাগআউটে অভিষেক হতে যাচ্ছে সহকারী স্টুয়ার্ট ওয়াটকিসের।

হোটেলে বসে ম্যাচের বিরতির সময় কোচিং স্টাফ ও খেলোয়াড়দের নির্দেশনা দেওয়ার সুযোগ থাকলেও তার কোনো প্রয়োজনীয়তা দেখেন না জেমি ডে। কারণ তার দলবল তো আছেই। স্টুয়ার্ট ওয়াটকিস ছাড়া বাকি কোচিং স্টাফরাও তো থাকছেন। কীভাবে দল চালাতে হবে সেটাও তাদের জানা। তাই জেমি ডে বলেছেন, ‘আমার কোচিং স্টাফরা দুর্দান্ত। তাদের সব রকম নির্দেশনা দেওয়া আছে। ম্যাচ চলাকালীন কোনো বিষয়ে পরিবর্তন আনতে হলে, তারাই আনবেন।’

নিজের অনুপস্থিতি দলের ওপর প্রভাব ফেলবে না বলে মনে করেন জেমি ডে। তিনি বলেছেন, ‘আশা করি কোনো প্রভাব পড়বে না। খেলোয়াড়দের সব মনোযোগই খেলায় থাকবে।’ এদিকে সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস অনলাইন সংবাদ সম্মেলনে বলেছেন, ‘শেষ দুই দিনে জেমির সঙ্গে আমার কথা হয়েছে। অনুশীলনের ধরন কেমন হবে, আমরা কোন বিষয়গুলোতে মনোযোগ দেব, সেসব নিয়ে আলোচনা হয়েছে।’ গতকাল অধিনায়ক জামাল ভূঁইয়াও বলেছেন, জেমির অনুপস্থিতি দলের ওপর প্রভাব ফেলবে না।

সম্পর্কিত নিউজ