বিজ্ঞান ও প্রযুক্তিসারাদেশ

নগরবাসীদের অভিযোগ জানানোর অ্যাপ ‘সবার ঢাকা’

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, নগরবাসীর কাছে জবাবদিহিতা নিশ্চিত করতে ‘সবার ঢাকা’ অ্যাপের উদ্বোধন করেছি। তিনি আজ রবিবার ( ১০ জানুয়ারি) বেলা এগারটায় কৃষিবিদ ইনস্টিটিউট অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে আলোচনা সভা ও ‘সবার ঢাকা’ অ্যাপ এর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।

মেয়র বলেন, আজ এই ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অ্যাপ এর উদ্বোধন করা হচ্ছে। এই অ্যাপের মাধ্যমে জবাবদিহিতা বৃদ্ধি পাবে। আমরা প্রত্যেককে জবাবদিহিতার আওতায় আনতে চাই। জবাবদিহি যেমন আমাকে করতে হবে, তেমনি প্রত্যেক কাউন্সিলর এবং প্রত্যেক কর্মচারীকেও করতে হবে। এজন্যই এই অ্যাপের বন্দোবস্ত করেছি।

আতিকুল ইসলাম মনে করেন, বঙ্গবন্ধুকে হত্যার পরে ২১ বছর আমরা পিছিয়ে ছিলাম। আজকে ঢাকা শহরের যে অবস্থা, পরিকল্পনার অভাব। ২১ বছর পিছিয়ে না থাকলে আজকে ঢাকা শহর এরকম হতো না।

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সহযোগিতা প্রসঙ্গে মেয়র বলেন, অবৈধ খাল ও স্থাপনা উচ্ছেদে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সব সময় আমাদের পাশে ছিলো।

সম্পর্কিত নিউজ