রাজনীতি

প্রেসক্লাবে পুলিশি প্রহরায় চলছে বিএনপির বিক্ষোভ সমাবেশ

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের চেষ্টার প্রতিবাদে পূর্বঘোষিত বিক্ষোভ সমাবেশে যেতে বিএনপি নেতাকর্মীদের বাধা দেয়ার অভিযোগ দিয়েছেন তারা।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার নিয়ে খণ্ড খণ্ড মিছিলসহ প্রেসক্লাবে জড়ো হতে শুরু করেন। সমাবেশ শুরুর পর থেকেই নেতাকর্মীদের প্রেসক্লাবের সামনে প্রবেশ করতে পুলিশের পক্ষ থেকে বেশ কড়াকড়ি আরোপ করা হয়েছে। পরিচয় নিশ্চিত হয়েই সমাবেশস্থলে আসতে দিচ্ছে পুলিশ।

এর আগে নগরীর বিভিন্ন প্রান্ত থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে ঢোকার চেষ্টা করলে পুলিশ তাদের ফিরিয়ে দেয় বলে অনেক নেতাকর্মী অভিযোগ করেছেন। নেতাকর্মীরা বলেন, আমরা স্বাধীন দেশে বাস করেও আজ আমরা পরাধীন। আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশে যোগ দিতে যাচ্ছি কিন্তু পুলিশ আমাদেরকে যেতে দিচ্ছে না, বাধা দিচ্ছে।

সরেজমিনে দেখা যায়, সচিবালয়ের লিংক রোডের মাথায় পুলিশ কাউকেই সমাবেশস্থলে ঢুকতে দিচ্ছে না। এছাড়া কদম ফোয়ারার পাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে সেখানেও কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-ঊন-নবী খান সোহেল আজকের সমাবেশে সভাপতিত্ব করছেন।

সম্পর্কিত নিউজ