আন্তর্জাতিক

মেলেনি অ্যাম্বুলেন্স, বাইকে করে করোনা আক্রান্ত শিক্ষককে হাসপাতালে পৌঁছে দিলেন ছাত্র

শিক্ষক করোনা আক্রান্ত হয়েছেন। শ্বাসকষ্ট হলে হাসপাতালে ভর্তির প্রয়োজন পরে। কিন্তু অ্যাম্বুলেন্স পাওয়া যাচ্ছে না। শেষে বাইকে করে শুধুমাত্র একটি রেইনকোট পরে শিক্ষককে হাসপাতালে পৌঁছে দেন তারই এক ছাত্র। এ ঘটনা ভারতের জলপাইগুড়ির।

জানা যায়, জলপাইগুড়ির নেতাজি বিদ্যাপীঠের অবসরপ্রাপ্ত ক্রীড়া শিক্ষক অমিতকুমার ঘোষ। অবসরের পর তার প্রাপ্য সব টাকাপয়সাও স্কুলের উন্নয়নেই ব্যয় করেন তিনি। গত ৪ অক্টোবর হঠাৎ অসুস্থতা বোধ করেন। করোনা পরীক্ষা করে জানতে পারেন তিনি পজেটিভ। চিকিৎসকের পরামর্শে বাড়িতেই ছিলেন। মঙ্গলবার রাতে তার শ্বাসকষ্ট শুরু হয়। হাসপাতালে ভর্তির প্রয়োজন হয়। পরিবারের সদস্যরা বুধবার সকাল পর্যন্তও অ্যাম্বুলেন্স পায় নি।

শেষে শিক্ষকের ছাত্র নিত্যানন্দ বর্মন একটি রেনকোট পড়েই নিজের বাইকে চাপিয়ে হাসপাতালে নিয়ে যান। প্রায় ১১ কিলোমিটার পথ মোটরবাইক করে নিয়ে এসে শিক্ষককে কোভিড হাসপাতালে ভর্তি করে কোয়ারেন্টাইনে রয়েছেন নিত্যানন্দ।

তবে অফিসার অন স্পেশাল ডিউটি ডাক্তার সুশান্ত রায় যাবতীয় অভিযোগ অস্বীকার করে বলেন, ‘‘জলপাইগুড়ি কোভিড হাসপাতালে চারটি অ্যাম্বুলেন্স রয়েছে। আমি নিজে হাসপাতালে খবর নিয়ে দেখেছি ঐ সময় অ্যাম্বুলেন্সের জন্য কোনও কল আসেনি।

সম্পর্কিত নিউজ